dark_mode
Wednesday, 17 August 2022
Logo
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হবে বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হবে বাংলাদেশ

দ্বিতীয়বারের মতো ২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হয়েছে বাংলাদেশ। এর আগে ২০১৪ সালে ছেলেদের ২০ ওভারের বিশ্বকাপের পাশাপাশি নারীদের বিশ্বকাপও আয়োজনের সুযোগ পেয়েছিল বাংলাদেশ।


আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সেটি আজ মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে তারা।

 

এবারও বিডিং প্রক্রিয়ার মাধ্যমে আয়োজক দেশ ও বোর্ড নির্বাচন করা হয়েছে। আইসিসির বোর্ড সভায় ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে আয়োজক হিসেবে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

 

বাংলাদেশ ২০২৪ সালে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে৷ এছাড়া জানানো হয়, ২০০৯ সালে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা ইংল্যান্ড ২০২৬ সালে আবারও নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে। ২০২৫ সালে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ২০২৭ সালে আইসিসি নারীদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে শ্রীলঙ্কা।

 

বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

 

বলেছেন, ‘এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। নারীদের ক্রিকেটের পরিসর যখন বৃদ্ধি পাচ্ছে তখন প্রধান টুর্নামেন্টগুলোর একটি আয়োজনের এই সুযোগ দেওয়ায় আমি বিসিবির পক্ষ থেকে আইসিসি বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই।’

 

এছাড়াও এই বৈশ্বিক আসর বাংলাদেশের নারী ক্রিকেটকে এগিয়ে নিতে ও নারীদের ক্রিকেটে উদ্বুদ্ধ করতে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 

এদিকে বিসিবির নারী ক্রিকেট বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো সিলেটে অনুষ্ঠিত হবে।
#এওয়াই

Share this news

Print this news

  • comment / reply_from

    face comment

    হজ পালন করতে সৌদি পৌঁছেছেন মুশফিক

    ডিবিবি

    হজ পালন করতে শনিবার সৌদি আরবে পৌঁছেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। যদিও লতি বছরের হজ পালন করতে সৌদি আরবে যাচ্ছেন মুশফিক, তা আগেই জানা গিয়েছিল। তবে শনিবার সেখানে গিয়ে বিষয়টি ফেসবুকে জানিয়ে সবার দোয়া চেয়েছেন তিনি।  

     

    গত ১ জুলাই মুশফিক সৌদি আরবের উদ্দেশ্যে রওয়ানা করেন। পবিত্র হজ পালনের প্রধান শর্ত, ইহরাম বাধা অবস্থায় ছবি প্রকাশ করেছেন তিনি। ছবিতে দেখা যায় তার অবস্থানটা কাবা শরিফের ঠিক সামনে। এর আগে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক ওমরাহ পালন করলেও হজ পালন করছেন এবারই প্রথম।

     

    এই হজ পালনের জন্য দলের সঙ্গে উইন্ডিজ যাত্রায় যোগ দেননি তিনি। ছুটি পেয়েছেন। তাকে ছাড়া অবশ্য দলের পরিস্থিতি খুব একটা ভালো নয়। দুই টেস্টের সিরিজ, আর প্রথম টি-টোয়েন্টিতে এর ছাপ পড়েছে বেশ ভালোই। দল ব্যাটিং ব্যর্থতার মধ্য দিয়েই পার করছে সময়।

     

    হজের জন্য দেশ ছাড়ার আগে অবশ্য ব্যস্ত সময় পার করেছেন তিনি। ব্যক্তিগত কাজ, ফিটনেস নিয়ে কাজ করেছেন তিনি। এছাড়াও মেটলাইফ ইনসুরেন্স কোম্পানি আর নগদ ইসলামিকের শ্যুটিং করছেন তিনি। ঈদের আগে টিভিতে সম্প্রচার হবে দুটি বিজ্ঞাপনই।
    #এওয়াই

    শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

    ডিবিবি

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। অ্যান্টিগায় ১ রান তুলতেই মাহমুদুল হাসান জয়ের উইকেট হারিয়েছে টাইগাররা।

     

    জয় কেমার রোচের বলে গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফিরেছেন। তামিম ইকবালকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি ওয়ানডাউনে খেলতে নামা নাজমুল হোসেন শান্তও। ৫ বল খেলেও কোনো রান তুলতে পারেননি তিনি। কেমার রোচের বলে সরাসরি বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ এখন ৩। ৩ রান নিয়ে তামিম ও শূন্য রান নিয়ে মুমিনুল ব্যাট করছেন। 

     

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যানটা মোটেও আশা জাগানিয়া নয়। ১৮ ম্যাচের ১২টিতেই হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা, ৪টি জয়ের পাশাপাশি ড্র ২ ম্যাচে। তাই উইন্ডিজ সফরে অন্তত পরিসংখ্যান থেকে খুব একটা আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছে না টাইগাররা। টেস্টে উইন্ডিজের মাটিতে বাংলাদেশের জয়ের সংখ্যা ২টি। হেরেছে ৫টিতে।

     

    ক্যারিবীয়দের বিপক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন সাকিব। ১১ ম্যাচে ৪৬টি উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। এর মধ্যে ৫টি করে উইকেট নিয়েছেন ৩ বার। এরপরেই আছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম।

     

    বাংলাদেশ একাদশ
    তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান সোহান, মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

     

    ওয়েস্ট ইন্ডিজ একাদশ
    ক্রেগ ব্রাথওয়েট, জন ক্যাম্পবেল, এনক্রোমাহ বোনার, কাইলে মায়ার্স, জারমেইন ব্লাকউড, জশুয়া ডা সিলভা, রেইমন রেইফার, আলজারি জোসেফ, গুদাকেশ মতি, কেমার রোচ ও জায়দেন সিলস।
    #এওয়াই

    স্থায়ীভাবে সংরক্ষণ হচ্ছে ক্রিকেটার মোশররফের কবর

    ডিবিবি

    বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার সদ্য প্রয়াত মোশররফ হোসেন রুবেলের কবরকে মানবিক বিবেচনায় স্থায়ীভাবে সংরক্ষণের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

     

    মোশাররফ হোসেন রুবেলের স্ত্রী চৈতি ফারহানা গণমাধ্যমের মাধ্যমে রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের জন্য মেয়রের প্রতি মৌখিকভাবে আবেদন জানিয়েছিলেন। তার পরিপ্রেক্ষিতে আজ রোববার (২৪ এপ্রিল) মেয়র আতিকুল ইসলাম এই নির্দেশনা দেন।

     

    ঢাকা উত্তর সিটি করপোরেশনের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

     

    ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে শোক জানিয়ে মেয়র বলেন, মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেননি, দেশের জন্য খেলেছেন। তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে। সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব বলে মনে করছি।

     

    ক্রিকেটার রুবেলের স্ত্রী ও শিশু সন্তানের বিষয়টি মানবিক বিবেচনায় নিয়ে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, যে মানুষটি বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিয়েছেন সে মানুষটি বিদায়ের পর এক টুকরো মাটি পাবেন না, তা হতে পারে না।

     

    মেয়র বর্তমানে ওমরা পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। তিনি জানিয়েছেন, পবিত্র ওমরা পালন শেষে দেশে ফিরে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে ক্রিকেটার রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করে দেওয়া হবে।

     

    বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল ১৯ এপ্রিল ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। এ সময় তার বয়স হয়েছিল ৪০ বছর।

     

    রাবিতে ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রেস জুডিকেটা’

    ডিবিবি

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও ভূমি প্রশাসন বিভাগ আয়োজিত ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ‘রেস জুডিকেটা’। বৃহস্পতিবার (০৩ মার্চ) বিকেলে ক্যাম্পাসে টুর্নামেন্টের ফাইনাল খেলায় ট্রাইবেকারে ৩-১ গোলে জয় পায় দলটি।

     

    এর আগে সোমবার (২৮ ফেব্রুয়ারি) টুর্নামেন্টটি শুরু হয়। টুর্নামেন্টে চারটি দল অংশ নেয়- ইস্টোপেল, মেন্স রিয়া, ন্যাচেরাল জাস্টিস, রেস জুডিকেটা। প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পায়।

     

    বৃহস্পতিবার অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে মেন্স রিয়া ও রেস জুডিকেটা মুখোমুখি হয়। টানটান উত্তেজনা ও শ্বাসরুদ্ধকর ম্যাচের পুরো সময়ে উভয় দলই একটি করে গোলের দেখা পায়। নির্ধারিত সময়ে খেলা ড্র হওয়ায় ট্রাইবেকারে গড়ায় ম্যাচটি। এতে ৩-১ গোলের ব্যবধানে মেন্স রিয়াকে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা নিজেদের করে নেয় রেস জুডিকেটা।

     

    খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও রানার আপ দলের হাতে ট্রফি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মাসরুর সাকিব সিয়াম, সেরা গোলস্কোরার হয়েছেন সুজন টুডু, সেরা গোলকিপার তাসনিমুল আলম প্রিন্স।

     

    আইন ও ভূমি প্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মো. রায়সুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এমএ হান্নান, আইন ও ভূমি প্রশাসন বিভাগের সাবেক সভাপতি ড. শাহরিয়ার পারভেজ প্রমুখ।

    কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন আর নেই

    ডিবিবি

    অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ও সর্বকালের অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫২ বছর।

     

    শুক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডের কোহ সামুইতে নিজের ভিলায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ফক্স ক্রিকেট জানিয়েছে, হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

     

    ওয়ার্নের ম্যানেজমেন্ট সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তাকে অচেতন অবস্থায় (কোহ সামুই অবকাশ এলাকার) ভিলায় পাওয়া গেছে। স্বাস্থ্যকর্মীদের সর্বোচ্চ চেষ্টার পরও তাকে বাঁচানো যায়নি।

     

    বিবৃতিতে বলা হয়েছে, এই সময়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ জানিয়েছে ওয়ার্নের পরিবার। বিস্তারিত পরে জানিয়ে দেওয়া হবে।

     

    ১৫ বছরের বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ার একের পর এক সাফল্যে সাজিয়েছিলেন ওয়ার্ন। তিনি ১৪৫ টেস্টে ৭০৮টি উইকেট নিয়েছেন, যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকার। তারচেয়ে বেশি সর্বোচ্চ ৮০০ উকেট শিকার করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন। এছাড়া ওয়ার্ন ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। তিনি ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনালে ম্যাচসেরাও হয়েছিলেন।

     

    শুক্রবার সকালের দিকেই অস্ট্রেলিয়ান ক্রিকেটের আরেক কিংবদন্তি উইকেটরক্ষক ব্যাটার রডনি মার্শকে হারানোর খবর মিলেছিল। তিনিও হার্ট অ্যাটাক করে মারা গেছেন।

     

    তার মৃত্যুশোকে বিহ্বল ক্রিকেটাঙ্গনে কয়েক ঘণ্টার ব্যবধানেই বড় ধাক্কা হয়ে এলো ওয়ার্নের চিরবিদায়ের খবর। কিংবদন্তি এ ক্রিকেটারের প্রয়াণে সাবেক-বর্তমান ক্রিকেটাররা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাচ্ছেন শোকবার্তা।

    পাবিপ্রবির অর্থনীতি বিভাগে স্পোর্টস উইক অনুষ্ঠিত

    মোঃ রাশেদুল ইসলাম

    পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে স্পোর্টস উইক অনুষ্ঠিত হয়েছে। স্পোর্টস উইকের উদ্বোধন করেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক, সহকারী অধ্যাপক বিকাশ চন্দ্র ঘোস, সহকারী অধ্যাপক মোঃ ইয়াহিয়া বেপারী, লেকচারার নেহাল হাসনাইন, পাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু সহ অর্থনীতি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

     

    উদ্বোধনী বক্তব্যে বিভাগের চেয়ারম্যান বলেন, "করোনা কালীন সময়ে আমাদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে উঠতে আমাদের সময় লাগবে। এই স্পোর্টস উইকের মাধ্যমে আমাদের জীবনের স্বাভাবিক কার্যক্রম ফিরে আসবে। আমরা আবার আগের মত গতিশীল জীবন ফিরে পাবো ইনশাআল্লাহ।"

     

    অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাইদুজ্জামান সৌরভ বলেন, "করোনাকালীন সময় প্রায় দুই বছরপর আমরা ডিপার্টমেন্টে এধরণের একটা অনুষ্ঠান পেলাম। আমরা খুবই উচ্ছ্বসিত ও আনন্দ নিয়ে স্পোর্টস উইকে অংশ নিচ্ছি। আশা করি সামনে ভাল কিছু হবে। "

     

    উল্ল্যেখ্য, স্পোর্টস উইকে ক্রিকেট, দাবা, কেরাম, লুডু সহ নানা ধরণের খেলার আয়োজন করা হয়।

    রাশিয়াকে সব ধরনের প্রতিযোগিতা থেকে বহিষ্কার করেছে ফিফা

    ডিবিবি

    ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কড়া মূল্য দিতে হলো দেশটির ক্রীড়াঙ্গানকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাশিয়াকে সব ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বহিষ্কার করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। যার ফলে কাতার বিশ্বকাপের রেস থেকে আপাতত ছিটকে গেলো পুতিনের দেশ। পাশাপাশি রাশিয়া ও দেশটির ক্লাবগুলোকে সব ধরনের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করেছে উয়েফা।

     

    জাঁকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ২০১৮ বিশ্বকাপ সফলভাবে আয়োজন করেছিল রাশিয়া। মাঠে দেশটির পারফরম্যান্সও ছিল নজরকাড়া। কিন্তু সেই রাশিয়াকে পরবর্তী নির্দেশ না দেয়া প্রর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করলো ফিফা। যার ফলে কাতার বিশ্বকাপ খেলাটা হয়তো আর নাও হতে পারে রাশিয়ার। নিষেধাজ্ঞার কারণে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে পাবে না পুতিনের দেশ।

     

    কেবল ফিফাই নয় তাদের সাথে যৌথভাবে রাশিয়াকে শাস্তি দিয়েছে দ্বিতীয় বৃহত্তম ফুটবল সংস্থা উয়েফা। রাশিয়ার ক্লাবগুলোকে সব ধরনের প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করার ফলে ইউরোপা লিগ থেকে ছিটকে গেল রাশান ক্লাব স্পার্টাক মস্কো। গত শুক্রবার শেষ ষোলোর ড্রয়ে লাইপজিগকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল তারা। সেই সাথে রাশিয়ার গ্যাস কোম্পানি গাজপ্রমের সঙ্গে স্পন্সরশিপ চুক্তিও বাতিল করেছে উয়েফা। শুধু ক্লাব নয় এই নিষেধাজ্ঞার কারণে জুলাইয়ে নারী ইউরোর মূল পর্বেও খেলতে পারবে না রাশিয়া। সোমবার এক যৌথ বিবৃতিতে এই সিদ্ধান্ত জানায় ফিফা ও উয়েফা।

     

    রাশিয়ার নিষেধাজ্ঞা কেবল ফুটবলেই সীমাবদ্ধ নাও থাকতে পারে। কারণ ইতোমধ্যেই পুতিনের দেশকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি, আইওসির কার্যনির্বাহী বোর্ড রাশিয়া ও যুদ্ধে তাদের সহযোগী বেলারুশকে নিষিদ্ধ করার সুপারিশ করেছে।

    ‘কঠিন দলের বিপক্ষে সাকিবকে আমরা সেভাবে পাই না’

    ডিবিবি

    যেকোনো টেস্ট ম্যাচ সামনে এলেই সাকিব আল হাসানের ছুটি নিয়ে জল্পনা তৈরি হচ্ছে। গত কয়েক বছর ধরে এমনটাই দেখা যাচ্ছে দেশের ক্রিকেটে। আবারও ছুটি নিয়ে সমালোচনায় পড়েছেন সাকিব।

     

    বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও নাকি সাকিব ছুটি চেয়েছিলেন। কিন্তু পাপনের অনুরোধে তিনি মত পাল্টান।

     

    ২০১৭ সাল দক্ষিণ আফ্রিকা সফর, ২০১৯ সালে নিউজিল্যান্ড সফর, ২০২১ সালে শ্রীলঙ্কায় টেস্ট সফর এবং ২০২২ সালের শুরুতে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব।

     

    একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি প্রধান বলেন, ‘আসলে সাকিবকে আমরা পাই-ই না। আমাদের টার্মে সাকিবকে পাওয়া কঠিন।

     

    গত চার-পাঁচ বছর যদি দেখেন, সাকিবকে কিন্তু আমরা সেভাবে পাইনি। বিশেষ করে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া সাউথ আফ্রিকা কঠিন কঠিন জায়গাগুলোতে তাকে পাইনি। তখন কিন্তু আইপিএলের জন্য না। এসব দেখে আমি সিদ্ধান্ত নিয়েছি....তামিম সিদ্ধান্ত নিয়েছে ছয় মাস টি-টোয়েন্টি খেলবে না।


    রিয়াদ তো টেস্ট থেকে অবসর নিয়েছে। তামিম ছাড়া কেউ আমার সঙ্গে এসব নিয়ে আলাপ করেনি। ’

    newsletter

    newsletter_description